Followers

Tuesday, February 11, 2014

আকাশপ্রদীপ

আকাশপ্রদীপ


 ....যারা গাইত গান,
যারা করত নতুনেরে আহ্বান,
তারা পুরাতন সময়ের সাথে হারিয়ে গেছে,
তাদের কিছু রেখা, কিছুর সুর পাছে পরে আছে,
তাদের কিছু আলো ছড়ানো আকাশে,
পুরনো প্রদীপের আলো ফুরিয়ে গেছে,
আমি হয়ে আসি তাই উদয়ন্ত রবি,
আমি হয়ে আসি আজিকার কবি,
মৃত সব  গানে আমি দেই সুর,
আমি গাই সব গান সুমুধুর,
আমি জ্বালি আঁধারে অনন্ত আলো,
পৃথিবীর সব আঁধার দূর হয়ে গেল,
নব যুগে নব দিগন্তে উদয়ন্ত রবি,
আমি হয়ে আসি আজিকার কবি,



যুগ যুগান্তরে কেউ জ্বালেনি আলো,
মানুষের হৃদয়ে আজ তাই আঁধারের কালো,
আঁধারের মাঝে হাতরিয়ে চলে,
দুরের তারাদের সাথে কি কথা বলে!
আমি নিয়ে আসি প্রেরণার সব  বাণী,
মানবের তরে আমার কবিতাখানি,
নব যুগে নব দিগন্তে উদয়ন্ত রবি,
আমি হয়ে আসি আজিকার কবি,
আঁধার দূর হবে পৃথিবীর 'পরে,
মানুষেরে করে যাব ধন্য করে,
যুগে যুগে আমার এই কবিতা খানি,
মানুষেরে দিয়ে যাবে আশার বাণী,
ভালবাসা দিবে, দিবে প্রেরণার গান,
মানুষের দিবে  সব অমুল্য দান,
আলোর শিখায় সব আলোকিত করে,
মানুষেরে করে যাব ধন্য করে,
নব যুগে নব দিগন্তে উদয়ন্ত রবি,
আমি হয়ে আসি আজিকার কবি…..

No comments:

Post a Comment