Followers

Monday, March 31, 2014

কবি - ৭


প্রানের কবি প্রানের কথা বলে
হৃদের কবি  হৃদের কথা বলে

**************************

সূর্য উঠলে ধীরে কিছুক্ষণ পড়ে
স্বচ্ছ আকাশ জুড়ে কিংবা মেঘলা আকাশ ভেদ করে
সূর্যের আলো পৃথিবীতে ছড়িয়ে পরে
আমি উদয়চলে উঠছি ধীরে ধীরে
আমার বানী তেমনি করে তোমার কাছে যাবে
আমার বানী তোমার হৃদের কথা কবে
হয়তো তুমি ব্যস্ত ভীষণ
অবসাদে বিষণ্ণ মন
পৃথিবীর ওপারে
যেখানে আধারে
আলো নেই
কোন ভাল লাগা নেই
অবজ্ঞা ভরে আমার এই কবিতায়
ঝুঁকে আসো মিহি প্রদীপের আলোয়
পড়তে পড়তে ভাববে যেন
আগেই পড়া হল না কেন এই কবিতাখানি
তোমার অবষন্ন সময়ে আমি জানি
হৃদয়ের কাছে যাবে আমার বানী
তোমার হৃদয়ের সাথে কথা কবে
তোমারে ভাল লাগা দিবে
তোমার কেবলি মনে হবে জানি
তোমারি জন্য লেখা এই কবিতাখানি
হ্যাঁ, তোমারি তরে এই কবিতা খানি লেখা
তোমারি তরে এই কবিতায় বেঁচে থাকা
তোমারি অবসন্ন সময়ে আমি জানি
তোমারে সুধা দেবে আমার হৃদয়ের বানী
সময়ের কাছে সবাই ঋণী তাই
কারো কাছে সময়ের ছিটে ফোঁটা নাই
তোমারে দেবে সঙ্গ আমার এই কবিতা খানি
তোমারে সুধা দেবে আমার হৃদয়ের বানী
তোমারি তরে এই কবিতা খানি লেখা
তোমারি তরে এই কবিতায় বেঁচে থাকা











No comments:

Post a Comment