Followers

Thursday, April 3, 2014

আকাশের কবিতা

আকাশের কবিতা

এই কবিতা তোমাকে
আর একবার আকাশের কাছে নিয়ে যাবে...
*******************************************

দিনের মাঝে 
আমি আকাশের দিকে
তাকিয়ে বেশ কিছু সময় কাটাই,  
আকাশের বুকে তাকালেই 
নিজেকে ক্ষুদ্র মনে হয়, 
তবুও চুপচাপ 
আকাশের দিকে তাকিয়ে
থাকাকে অর্থবহ মনে হয়, 
মনে হয় আকাশের বুকে 
হারিয়ে গিয়ে জীবনের গ্লানি
ভুলে যাওয়া যায়, 
ভাবনাগুলোকে ছুটি দেওয়া যায়, 
হৃদয়কে প্রশান্ত করা যায়, 
তাই বোধ করি
আকাশের বুক বিশাল, 
আমাদের গ্লানিতো কম নয়
আমাদের ক্লান্তিও ভীষণ,
আকাশের বুকে মুখ গুঁজে তাই
যতসব  ব্যর্থতাতাকে মনে হয়, 
'ও কিছু নয়, ওটা কিছু নয় 
জীবনে কিছু পেতে হলে কিছু দিতে হয় ', 
পাওয়ার আগে তাই বেশ কিছু দেই, 
কান্না দেই, 
দীর্ঘশ্বাস দেই,
প্রচুর সময় সাথে থাকার আশ্বাস দে্‌ 
বিনিময়ে আকাশ, 
আমাকে বেঁচে থাকার স্পৃহা দেয়, 
আমার বেদনাগুলো মুছে দেয়, 
আকাশ আমার, আমি আকাশের হই...   





1 comment: